logo

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

Published    6 months ago

Image

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

শিক্ষার্থীদের যুগোপযোগী মানবিক মানুষ হয়ে গড়ে উঠার আহবান

আজকের শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা গ্রহণ করে আদর্শ এবং মানবিক মানুষ হয়ে গড়ে উঠার আহবান জানানোর মধ্য দিয়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে এইচএসসি উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা। আজ শনিবার, ২২ জুলাই বিকেলে বিশ্ববিদ্যালয়ের শামীমাবাদস্থ নিজস্ব ক্যাম্পাসে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক শিক্ষার্থীর প্রাণোচ্ছল অংশগ্রহণে সংবর্ধনা অনুষ্ঠান রূপ নেয় এক উৎসবে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে আলোচনা সভায় বক্তারা বলেন, আজকের শিক্ষার্থীদের পরিবর্তনশীল পৃথিবীর সাথে খাপ খাইয়ে চলতে হবে। বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে যুগোপযোগী জ্ঞানচর্চার কোনো বিকল্প নেই। তারা বলেন,শুধু সনদ অর্জন যেন শিক্ষার মুল উদ্দেশ্য না হয়ে দাঁড়ায়। বক্তারা, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কথা উল্লেখ করে, এ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এসআইইউ গুনগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতে কাজ করছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তারা আশা ব্যাক্ত করেন। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব রাজীব আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, ট্রাস্টি বোর্ডের সদস্য শামীম আহমেদ এবং ট্রাস্টি বোর্ডের সদস্য শাহিদা ইয়াসমিন চৌধুরী। ইংরেজি বিভাগের প্রধান এবং সহকারী অধ্যাপক স্বাতী রানী দেবনাথ এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক সৈয়দা আফসানা বেগমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংবর্ধনা অনুষ্ঠানের আহবায়ক ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন মাহমুদুল হাসান খান, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো.জমির উদ্দিন এবং ফেঞ্চুগঞ্জ মাহমুদ উস সামাদ-ফারজানা চৌধুরী গার্লস হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল জলিল। সংবর্ধিত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন এমসি কলেজের শিক্ষার্থী মৌটুসী দাশ নিমি এবং গোবিন্দ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো: নুরুজ্জামান।

আলোচনা অনুষ্ঠানের পর শিক্ষার্থীদের হাতে সনদপত্র এবং সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা। এর আগে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় সংবর্ধনা। অনুষ্ঠানের শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সিলেটের জনপ্রিয় শিল্পী জাহিদ মাসুদ,সুপ্রিয়া দে এবং আশরাফুল ইসলাম অনি সংগীত পরিবেশন করেন।