logo

বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই মূল লক্ষ্য: এসআইইউ ভিসি

Published    9 months ago

Image

অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ায় মূল লক্ষ্য বলে জানান সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) সদ্য নিয়োগ প্রাপ্ত নিয়ে উপাচার্য ড. মো. আশরাফুল আলম। আজ শনিবার (২ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়টির সম্মেলন কক্ষে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ মন্তব্য করেন উপাচার্য।

উপাচার্য ড. মো. আশরাফুল আলম বলেন, করোনা মহামারির কারণে কিছুটা প্রতিকূল অবস্থা মোকাবিলা করতে হয়েছে। অনেক ঘাত প্রতিঘাত মোকাবিলা করে নতুন আঙ্গিকে ঘুরে দাঁড়িয়েছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। তাই সাংস্কৃতিক অঙ্গন আর প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়বে। সে লক্ষ্য নিয়েই কাজ করা হচ্ছে বলে জানান তিনি। 

তিনি আরও বলেন, আমাদের ইউনিভার্সিটিতে বর্তমানে ছয়টি প্রোগ্রাম চলমান রয়েছে। এর মধ্যে চারটি প্রোগ্রাম সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। সরকারের অনুমোদন পেলে শীঘ্রই সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করতে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় এগিয়ে নিতে ইতোমধ্যে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। অবকাঠামো উন্নয়ন সহ সাংস্কৃতিক কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি, ল্যাব ফেসিলিটিজ ও শিক্ষার্থীদের সুবিধার্থে যানবাহনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে। ধীরে ধীরে এসব সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। আমাদের লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদেরকে ভালো মানের গ্রাজুয়েট হিসেবে গড়ে তোলা যাতে তারা দেশ বিদেশে বিভিন্ন জায়গায় নিজেদের অবস্থান তৈরি করে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করতে পারে।

এসময় ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ, বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান রাজিব আহমেদ ও বিভিন্ন বিভাগের উপদেষ্টা ও বিভাগীয় প্রধানসহ শাবি প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা, সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদ, কোষাধ্যক্ষ হাসান নাঈম, দপ্তর সম্পাদক জুবায়েদুল হক রবিন, কার্যকরী সদস্য তানভীর হাসান ও আদনান হৃদয় প্রমুখ উপস্থিত ছিলেন।