logo

এস.আই.ইউ.-এ আনন্দ-উচ্ছ্বাসে সিলেটে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

Published    1 year ago

Image

সকাল হতেই গ্রাম, মফস্‌সল আর শহরের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা হাজারো শিক্ষার্থী মেতে উঠেছে গল্প আর আনন্দ-উচ্ছ্বাসে। তারা সবাই এসেছে প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে।

সিলেট নগরের শামীমাবাদ বাগবাড়ি এলাকার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এ সংবর্ধনা অনুষ্ঠান চলছে। এতে অংশ নিয়েছে জেলার বিভিন্ন উপজেলার ১ হাজার ২০০ কৃতী শিক্ষার্থী।

আজ সকাল সাড়ে নয়টার দিকে সিলেট বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধন হয়। প্রথম আলো বন্ধুসভা সিলেটের সাংস্কৃতিক সম্পাদক ফারহানা হকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো সিলেটের নিজস্ব প্রতিবেদক সুমনকুমার দাশ।

আয়োজনের ফাঁকে ফাঁকে থাকবে কৃতী শিক্ষার্থীদের অংশগ্রহণে গান ও আবৃত্তি। বাউল বশিরউদ্দিন সরকার, আবৃত্তিকার নাজমা পারভীন, শিল্পী লিংকন দাশ ও মেহেজাবিন মোতাহারের অংশগ্রহণে থাকবে সাংস্কৃতিক পরিবেশনা। আয়োজনটিতে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। সংবর্ধনায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য থাকছে প্রথম আলো ই-পেপার (এক মাস) ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স। এ ছাড়া অনুষ্ঠানের শুরুতেই নিবন্ধিত শিক্ষার্থীদের দেওয়া হয়েছে ক্রেস্ট, সনদপত্র ও স্ন্যাকস বক্স।