logo

এস.আই.ইউ. আন্ত:ক্লাব বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

Published    9 months ago

Image

“জ্ঞান যেখান সীমাবদ্ধ, বুদ্ধি যেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব” এই মন্ত্রে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে সচেষ্ট সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও আমেরিকান কর্ণার সিলেটের যৌথ আয়োজনে ২৭ ও ২৮শে মে ২০২৩ অনুষ্ঠিত হয় দুই দিন ব্যাপী আন্ত: ক্লাব বির্তক প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার বিশ্ববিদ্যালয়ের আমেরিকান কর্ণারে অনুষ্ঠিত উক্ত বির্তক প্রতিযোগিতাটির শুভ উদ্বোধন করেন।

দুই দিনব্যাপি আন্ত:ক্লাব বির্তক প্রতিযোগিতায় ডিবেটিং ক্লাবের প্রধান উপদেষ্ঠা ও অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মো: মাহমুদুল হাসান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের চেয়ারপার্সন রাজীব আহমেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সায়মা জামান, সাহিদা ইয়াসমিন চৌধুরী ও ড. কামরুল জামান।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ ও আমেরিকান কর্ণারের পরিচালক মো: মোস্তফা কামাল সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা, ছাত্র/ছাত্রী, ডিবেটিং ক্লাবের মডারেটর ও কর্মচারীবৃন্দ।

আয়োজকরা জানান দুই দিনব্যাপি এই বির্তক প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের ২০টি দল অংশগ্রহন করে।

উক্ত বির্তক প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বির্তাকিক দল SUDS71 চ্যাম্পিয়ন এবং একই প্রতিষ্টানের আরেকটি বির্তকিক দল SUDS72 রানারআপ হয়।

উক্ত আন্ত:ক্লাব বির্তক প্রতিযোগিতার শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় পান্না দাস আরিয়ান এবং ফাইনাল রাউন্ডের শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় মাহফুজা রহমান রুপা।

সার্বিক সহযোগিতায় ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবের সভাপতি কে আর চৌধুরী ইমন, সাধারণ সম্পাদক মুক্তাধির আলী সহ ক্লাবের অন্য সদস্যবৃন্দ।