logo

এসআইইউ’তে বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

Published    6 months ago

Image

বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৫ই আগস্ট) সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় চত্ত¡রে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর ও কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও চেয়ারপার্সন রাজীব আহমেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় ডিন, প্রধানগণ, বিভিন্ন প্রশাসনিক পরিচালকগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্র্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

সকাল ১১টায় শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিব; ব্যক্তিপ্রজ্ঞা ও রাজনৈতিক নিয়ে আলোচনা অনুষ্ঠান। অত্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মো: তৌকির আহমেদ সঞ্চালনায় ও অত্র বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও সদস্য সচিব সৈয়দ জয়নাল আবেদিন আহমেদ এর পরিচালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের চেয়ারপার্সন রাজীব আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদ্য বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার, ইংরেজি বিভাগের ডিন লেখক-গবেষক ড. আবুল ফতেহ, আয়োজক কমিঠির আহবায়ন ও আইন অনুষদের ডিন মো: মাহ্মুদুল হাসান খান, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নঈমা মাসউদ নীলা ও অত্র বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান ও আমেরিকান কর্ণার এর পরিচালক মো. মোস্তফা কামাল।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানগণ, পরিচালকবৃন্দ সহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইন বিভাগের শিক্ষার্থী মোঃ মেহেদী, পবিত্র গিতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।