logo

IDEA Sylhet পরিচালিত ‘উগ্রবাদ প্রতিহতকরণ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Published    2 weeks ago

Image

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উগ্রবাদ প্রতিহতকরণে পুলিশ, শিক্ষক ও ধর্মীয় নেতৃবৃন্দেও ভূমিকা শীর্ষক প্যানেল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১১টায় নগরীর শামীমাবাদস্থ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, কোনো ধর্ম এমনকি বিবেকবান মানুষই উগ্রবাদকে সমর্থন করে না। তাই শিক্ষাথীদের উগ্রবাদের সাথে সংশ্লিষ্ট না হয়ে এদেশের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের আদর্শকে লালন করে এসব দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সমন্বিত উদ্যেগই পারে আজকের শিক্ষার্থীদের আগামীদিনের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে।

প্রোগ্রাম কো-অর্ডিনেটর জনাব সুদীপ্ত চৌধরী’র পরিচালনায় উক্ত আলোচনায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহিদ উল্লাহ তালুকদার।

উপস্থিত ছিলেন- প্যানেলিস্ট হিসেবে দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার জয়নাল আবেদীন, জেলা ইমাম সমিতি মাওলানা আহসান উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ এবং মডারেটর দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো: হামিদুল হক, আইন বিভাগের ডিন মো: মাহমুদুল হাসান খান, আইন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর মো: হুমায়ুন কবির, বিভাগের বিভাগীয় প্রধান নঈমা মাসউদ নীলা, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান স্বাতী রানী দেবনাথ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান এম.এ.জি. আসিফসহ সকল বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

উক্ত আলোচনা সভা, দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে এবং উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন পিস প্রকল্পের আওতায় অনুষ্ঠিত হয় ।