logo

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘রিসার্স এন্ড পাবলিকেশন’ সেমিনার

Published    5 months ago

Image

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের উদ্যোগে Undergraduate Research and Publications বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৩ ডিসেম্বর)  বেলা  ১১ টায় সেমিনার এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার।

সিএসই বিভাগের ছাত্র মো. নাজমুস সাকীব ওহীর সঞ্চালনায় ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মো. আব্দুল আওয়াল আনসারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথী এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আই.আই.সি.টি এর ডাইরেক্টর প্রফেসর ড. মোহাম্মদ শাহীদুর রহমান। এছাড়া এতে উপস্থিত  ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, কোষাধ্যক্ষ প্রফেসর মো. মনির উদ্দিন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার বলেন সিএসই বিভাগের উদ্যোগে উক্ত  সেমিনারের আয়োজন করায় তিনি সিএসই সোসাইটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং রিসার্চ সম্পর্কে ছোট একটি গল্প উপস্থিত সবার মধ্যে তুলে ধরেন। পরবর্তীতে উনার ব্যক্তিগত রিসার্চ নিয়ে আলোচনা করেন।

এতে প্রধান বক্তা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আই.আই.সি.টি-এর ডাইরেক্টর প্রফেসর ড. মোহাম্মদ শাহীদুর রহমান তার বক্তব্যে রিসার্চ সম্পর্কে বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।