logo

সিএসই কার্নিভ্যাল’র চ্যাম্পিয়ান সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

Published    4 weeks ago

Image

সিলেটে দুই দিনব্যাপি এলইউ কম্পিউটার ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত সিএসই কার্নিভ্যাল ২০১৯ এ হ্যাকাথন প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হ্যাকাথন টিম এসআইইউ মেটা ফিজিকাল।

সোমবার দুই দিনব্যাপি এই কার্নিভ্যালে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ, ব্র্যাক, আইইউবি, ডেফোডিল এবং রুয়েট সহ মোট ৫০টি সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীরা দলগত ভাবে অংশ গ্রহণ করে।

প্রতিযোগীতার মধ্যে ছিল প্রোগামিং কন্টেস্ট, আইসিটি কুইজ এবং টেক সেশন, বাজওয়ার গেইম, হ্যাকাথন, ডিএক্স বল, গেইমিং কন্টেস্ট ও অনলাইন ট্রেজার হান্ট।

এলইউ সিএসই কার্নিভ্যালে সিলেট এবং সিলেটের বাইরে থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের সাত শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টিম এসআইইউ মেটাফিজিকাল এ ৪র্থ বর্ষের ১ম সেমিস্টারের ছাত্র নাজমুস সাকিব ওহী এর নেতৃত্বে একই সেমিস্টারের ছাত্র রাসেল মিয়া, মিছবাহুল ইসলাম ত্বোহা এবং তোয়াহা আলীম অংশগ্রহণ করে। এলইউ সিএসই কার্নিভ্যালে হ্যাকাথন প্রতিযোগীতায় মোট ৯টি টিম অংশগ্রহণ করে এর মধ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কৃতিত্বের সাথে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

হ্যাকাথন প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন টিম ভাইস-চ্যান্সেলর মহোদয় প্রফেসর ড. মো. শহীদউল্লাহ তালুকদার এর সাথে সৌজন্য সাক্ষাত কালে ভাইস-চ্যান্সেলর বিজয়ী দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

তিনি আরও বলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি খেলাধুলা সহ যেকোন ধরণের প্রতিযোগীতায় কৃতিত্বের যে ছাপ রেখে চলেছে তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন- এসআইউএর সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসেইন এবং প্রভাষক এম এ জি আসিফ।