logo

এসআইইউ’র মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

Published    1 week ago

Image

রবিবার ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস – ২০২১ উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার এর নের্তৃতে সিলেটের চৌহাট্টাস্ত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রভাতফেরীটি সকাল ৮:৩০ ঘটিকায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস থেকে শুরু করে মেডিকেল রোড ও রিকাবীবাজার পয়েন্ট প্রদক্ষিণ করত: কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে শেষ হয়। এর আগে সূর্য্যদয়ের সাথে সাথে প্রত্যুষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।
প্রভাতফেরীতে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল আওয়াল আনসারী, ডেপুটি লাইব্রেরিয়ান মোঃ মোস্তফা কামাল, পরীক্ষা নিয়ন্ত্রক হাসান মাহমুদ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগন।