logo

এসআইইউ’তে চকবাজার অগ্নিদূর্ঘটনায় রাষ্ট্রীয় শোক পালন

Published    6 months ago

Image

অদ্য ২৫ ফেব্রুয়ারি ২০১৯খ্রি: রোজ সোমবার বেলা ৩.০০ ঘটিকায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ১ (এক) দিনের রাস্ট্রীয় শোক পালন করা হয়। গত ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রি: বুধবার রাতে রাজধানী ঢাকা’র চকবাজারের নন্দকুমার দত্ত রোড ও চুরিহাট্টা শাহী জামে মসজিদ রোড এলাকায় ভয়াবহ অগ্নিদূর্ঘনায় মর্মান্তিকভাবে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করে দিনব্যাপী এই শোক পালন করা হয়। 

শোক দিবসের অংশ হিসাবে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ সকাল থেকেই কালোব্যাজ ধারণ করেন। 
বিশ্ববিদ্যালয়ের ১০৫নং রুমে শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা ও শোকনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান জনাব শামীম আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শহীদ উল্লাহ তালুকদার, কোষাধ্যক্ষ প্রফেসর মো: মনির উদ্দিন, প্রধান অতিথি জনাব শামীম আহমদ তার বক্তব্য অগ্নিদূর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সকলের প্রতি সমবেদনা প্রকাশ করেন। 
শোক পালনের এই অনুষ্ঠানে আরো উপস্থিত বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষি কেশ ঘোষ, মানবিক অনুষদের ডীন সৈয়দ মুয়ীজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবীর, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান জাকারিয়া হাবিব, সি.এস.ই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ই.সি.ই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক সহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।