logo

মহান বিজয় দিবসে এসআইইউ’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

Published    3 months ago

Image

আজ ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয় দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার এর পক্ষ থেকে সকাল ৮:৩০ ঘটিকায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার এর নের্তৃতে পুষ্প মাল্য অর্পণ করা হয়। কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করার পর, সকাল ১১.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ্ এর সঞ্চালনায়  মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ প্রফেসর মো: মনির উদ্দিন, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ। আরো বক্তব্য রাখেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ, উপ-গ্রন্থাগারিক মো: মোস্তফা কামাল এবং ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন ব্যবসায় প্রশাসন বিভাগের ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারের ছাত্র শুভ্রজ্যোতি সরকার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মো: আব্দুল আওয়াল আনসারী সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী বৃন্দ।
আলোচনা অনুষ্ঠানের পূর্বে সকাল ১০:০০ ঘটিকায় শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের হল রুমে মহান মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান লাভ করেন আইন বিভাগের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ছাত্র মাহমুদুল হাসান, ২য় স্থান লাভ করেন আইন বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ছাত্র আব্দুল্লাহ আল তোফায়েল খান, ৩য় স্থান লাভ করেন আইন বিভাগের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ছাত্র মো: ইমন মিয়া।
বেলা ১২:৩০ ঘটিকায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অত্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক নুরুল হাসান রাজিব, সেকশন অফিসার সুবিনয় আচার্য্য, শিক্ষার্থী সুপ্রিয়া তালুকদার, মাইশা, ঈশিতা, উষ্মিতা, ইনাম, রেজাইল ও জনি।
উল্লেখ্য যে, অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: রেজাউল কবির এবং পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার অপু চক্রবর্ত্তী।