logo

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল

Published    3 weeks ago

Image

বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সকাল ১১.০০ ঘটিকায় শুরু হয় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের হলরুমে ট্রেজারার প্রফেসর মো: মনির উদ্দিনের সভাপতিত্বে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরীর সঞ্চালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার। উক্ত অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারপার্সন জনাব শামীম আহমদ, মানবিক অনুষদের ডিন প্রফেসর মুয়ীজুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক আয়েশা ইয়াসমিন, সিএসই বিভাগের প্রভাষক রাজর্ষি রায়, ইংরেজী বিভাগের প্রভাষক নুরুল হাসান রাজিব।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ডেপুটি লাইব্রেরিয়ান মোস্তফা কামাল সহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন কানিশাইল মসজিদের সানি ইমাম মাওলানা আনোয়ারুল হক। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সেকশন অফিসার শরীফ উদ্দিন , পবিত্র গিতা পাঠ করেন সেকশন অফিসার অপু চক্রবর্ত্তী।

উল্লেখ্য যে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে গত ১৫ আগষ্ট তারিখে জাতীয় শোক দিবসের কর্মসূচীর অংশ হিসাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত করন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।